Skip to main content

ফটোশপ ছাড়াও অনলাইনে চমকপ্রদ ডিজাইন



বিভিন্ন সীমাবদ্ধতার কারণে অনেকেরই ফটোশপের ওপর কাজ করা হয়ে উঠে না। কারণগুলো অনেক রকম হতে পারে, যেমন কেউবা অন্য অপারেটিং সিস্টেম ইউজ করছেন যাতে ফটোশপের এক্সিকিউটিভ ফাইল সাপোর্ট করে না, আবার কেউবা সঠিক জ্ঞানের অভাবে এতে কাজ থেকে বঞ্চিত হয়। কিন্তু তাই বলে কারও ছবি এডিট বা একটু ডিজাইন করতে মন চায় না, তা ভুল কথা। তবে কোনোরকম কাজের জ্ঞান ছাড়াই ছবিকে করে তুলতে পারবেন চমত্কার সব ডিজাইন দিয়ে, তাও একটি নয়, দুটি নয় মোট ১৯৫টি ডিজাইনে!
ঢ়যড়ঃড়ভঁহরধ.পড়স নামের ওয়েবসাইটটিতে গেলে প্রথমেই দেখতে পাবেন মোট ১৯৫টি ডিজাইন পরিবেশন করা হয়েছে, যাতে বিভিন্ন ডিজাইনের আউটপুট দেয়া আছে। এর মধ্যে বিভিন্ন ধরনের ফটো এক্সটেনশন সাপোর্ট করে এবং আউটপুট দেয়, যেগুলো হলো JPG/JPEG (Joint Photographic Experts Group), GIF, PNG (Portable Network Graphics). তবে ছবিটা বা ভিডিওটা
১০ মেগাবাইটের মধ্যে হতে হবে।
এর জন্য প্রথমে ফটোফানিয়া সাইটে যান, তারপর ১৯৫টা ডিজাইন থেকে যেকোন একটা ডিজাইন সিলেক্ট করুন। এ ক্ষেত্রে আপনি হয়তো Newspaper ডিজাইনটা সিলেক্ট করেছেন। ডিজাইনটির ডানে Choose File বা ছবি নির্বাচন আছে, ছবি বা স্টিল পিকচার হলে Browse চাপুন আর ভিডিওকে ডিজাইন করতে ডানের ভিডিওর চিহ্ন ক্লিক করুন।
এখন আপলোড হতে থাকবে এবং আপনার নেট স্পিড ও ফাইল সাইজ অনুযায়ী সময়ক্ষেপণ হবে। আপলোড শেষে স্কয়ার সাইজে ক্রপ করার অপশন দেবে। তবে মনে রাখবেন রেশিও ১:১।
ক্রপ শেষে আপনাকে ক্রপকৃত অংশ দেখাবে, ভালো লাগলে এঙ চেপে এগিয়ে যান আর অন্য অংশ ক্রপ করতে চাইলে ঊউওঞ করে নিন
ব্যস! আপনার আউটপুট চলে এসেছে। দেখুন কি চমত্কার একটা ডিজাইন হয়ে গেল খুব সহজে।
এখন আপনি ইচ্ছে করলে আপনার পিসিতে সে ফাইলটা সেভ করে রাখতে পারেন বা পোস্টকার্ড হিসেবেও কাউকে পাঠাতে পারেন। আবার ইচ্ছে হলে এখান থেকে সরাসরি বিভিন্ন সামাজিক যোগাযোগ সাইটে শেয়ার করতেও পারেন। সাইটগুলো হলো : ফেসবুক, মাই-স্পেস, হায়৫, টুইটার, অরকুট, ফ্রেন্ডস্টারসহ যেকোন ব্লগ বা ওয়েব সাইট বা যে কোন ফোরামে। আবার পেতে পারেন সরাসরি লিঙ্কও।
এরকম আরও কয়েকটি ওয়েবসাইটের ঠিকানা হলো—
http://www.befunky.com
http://www.dumpr.net
http://www.fotocrib.com
http://www.fototrix.com
http://funny.pho.to
http://funphotobox.com
http://jpgfun.com
http://www.hairmixer.com
http://www.loonapix.com
http://www.magmypic.com
http://www.picartia.com
http://www.photo505.com
http://www.photovisi.com
http://www.pizap.com/application.php
http://www.writeonit.org


Comments

Popular posts from this blog

The Sea Beast (2008) BluRay Rip Dual Audio (Hindi – English) Free Full Movie

Do You Want Place Your Business at top of Google?

avast internet security ও antivirus ফুল ভার্সন ২০৫০ সাল পর্যন্ত